প্রিয়তমার কাছে চিঠি-৫

MS ISLAM _ BDTutorials2
0


জীবন,
তুমি যখন আমায় সময় দিতে পারবনা, জাষ্ট আমাকে একটু বললে কি এমন ক্ষতি যে, আমি ১ দিন বা সারাদিন কিংবা ৭ দিন তোমার সাথে কথা বলতে পারবো না। আমার না হয় একটু কষ্ট হবে, তবু আমি আশায় থাকবো আমার জান .... এত ঘন্টা / দিন পর কথা বলবে। আমি অপেক্ষায় দিন কাটাবো। কিন্তু তুমি এই ডিজিটাল যুগে হঠাৎ করেই এমন ভাবে নিখোঁজ হও যা মেনে নিতে আসলে অনেক কষ্ট হয়। ইদানিং কার হাতে মোবাইল না থাকে? ১০ সেকেন্ডের জন্যেও তো বলা যায়, আমি ওমুক জায়গায় আছি বা যাচ্ছ,  তাই কথা বলা যাবে না। কিংবা ছোট্ট একটি ম্যাসেজ দিয়েও তো বলা যায় ব্যস্ত আছি কিংবা ব্যস্ত থাকবো।         
তোমার এমন ভাবে নিখোঁজ হওয়া আমার হৃদয়কে কতটা রক্তাক্ত- ক্ষতবিক্ষত করে তোমাকে তা বুঝাতে আমি ব্যর্থ। এটা আমার কপালের দোষ, কারণ আমি তোমাকে কতটা ভালবাসি, তোমার জন্য হৃদয়ে কতটা রক্তক্ষরণ হয় তা আমি বুঝাতে পারিনি।         
জীবন তোমাকে একটা কথা বলি, মানুষের পোষ্টমর্টেম কেন করে জানো?  মানুষটা কিভাবে মারা গেছে তা জানার জন্য। পোষ্টমর্টেম করে হার্ট এ দেখা হয় কতগুলি আঘাত করা হয়েছে? শরিরের যেখানেই (হাতে, পায়ে, শরীরে) আঘাত করা হোক না কেন, সে আঘাত টা লেগে থাকে হার্টে। আর যদি কারো মনে আঘাত করা হয় সেটা তো সরাসরি আঘাত করে হার্টে।
জীবন,
আমার মরন হলে তুমি দেখে নিও,  তোমাকে  পোষ্টমর্টেম করে দেখার অনুমতি দিয়ে রাখলাম। তুমি দেখে নিও প্রতিনিয়ত তোমাকে ভেবে কতটা রক্তাক্ত আমার হার্ট? আঘাতে আঘাতে কতটা ক্ষতবিক্ষত আমার হৃদয়? তোমাকে নিয়ে স্বপ্ন দেখেছিলাম। তোমায় নিয়ে স্বপ্ন দেখতে ভাল লাগে। বেঁচে থাকতে খুব ইচ্ছে হয় জান। আমি বেঁচে থাকি বা না থাকি, জীবন তুমি ভাল থেকো অনন্তকাল।
হতভাগা

সাহীদ

Post a Comment

0Comments
Post a Comment (0)